1. info@monpuratimes.com : admin :
মনপুরায় হাট-বাজারে মানুষের ভীড়, ভ্রাম্যমান আদালতে ২০ জনের জরিমানা, সকল নৌযান বন্ধ ঘোষনা, প্রশাসনের দফায় দফায় মিটিং | Monpura Times
সংবাদ শিরোনাম :
মনপুরা ৫৭০ পরিবারের মাঝে ভিজিডি চাউল বিতরন মনপুরায় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিলেন ইউএনও ১ হাজার মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করেছে “জাগ্রত মনপুরা” মনপুরায় ভ্রাম্যমান গাড়ীতে স্বল্পমুল্যে দুধ ও ডিম বিক্রি অব্যাহত দৌলতখানে ১০ লাখ টাকার বাগদা চিংড়ির রেনু পোনা জব্দ মনপুরা উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান গাড়ীতে দুধ ও ডিম বিক্রি লালমোহনে বিনামূল্যে সার, বীজ ও কৃষি সরঞ্জামের বিতরনের উদ্বোধন করলেন এমপি শাওন মনপুরার মেঘনা থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার তজুমদ্দিনে বসত বাড়িতে বাড়ছে চুরির ঘটনা লালমোহনে মানা হচ্ছে না লকডাউন, স্বাস্থ্যবিধিরও বালাই নেই
বিজ্ঞপ্তি :
আমাদের পত্রিকায় আপনার ব্যবসার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন contact@monpuratimes.com অথবা admin@monpuratimes.com ।
মনপুরায় হাট-বাজারে মানুষের ভীড়, ভ্রাম্যমান আদালতে ২০ জনের জরিমানা, সকল নৌযান বন্ধ ঘোষনা, প্রশাসনের দফায় দফায় মিটিং

মনপুরায় হাট-বাজারে মানুষের ভীড়, ভ্রাম্যমান আদালতে ২০ জনের জরিমানা, সকল নৌযান বন্ধ ঘোষনা, প্রশাসনের দফায় দফায় মিটিং

মোঃ ছালাহউদ্দিন, বিশেষ প্রতিনিধিঃ

ভোলার বিচ্ছিন্ন মনপুরা উপজেলায় লকডাউনে বিধি নিষেধ মানছেনা কেউ। উপজেলার প্রত্যেকটি হাট-বাজারে মানুষের উপচে পড়া ভীড় দেখা গেছে। সামাজিক দূরত্বতো দূরের কথা মাক্স পড়ছেনা বেশিরভাগ মানুষ। এখনই লাগাম টেনে না ধরতে পারলে উপকূলে করোনা সংক্রমণ বাড়তে পারে বলে আশংকা করছেন সচেতন মহল।

সকাল থেকে উপজেলার প্রত্যেকটি হাট-বাজারের দোকান-পাঠ খোলা ছিল। হাট-বাজারে আসা জনসাধারন মাক্স না পড়ে হাট-বাজারে চলাফেরা করে। এমনকি হোটেল-রেস্তোরায় পাশাপাশি বসে সকালের নাস্তা করতে দেখা গেছে।

এছাড়াও ঔষধের দোকানে জরুরী ঔষধ কিনতে আসা অনেকে মাক্স না পড়ে ঔষধ কিনতে দেখা গেছে। পাশাপাশি পণ্য পরিবহনের শ্রমিকরা মাক্স না পড়ে পন্য পরিবহন করছে।

সোমবার দেশব্যাপি লকডাউনের প্রথমদিনে মনপুরা উপজেলার প্রত্যেকটি হাট-বাজারে সকাল থেকে এই দৃশ্য দেখা যায়। মাক্স না পড়ে বাজারে আসার কারন জানতে চাইলে অনেকে কথা বলতে রাজি হননি, অনেকে ভূল হয়েছে বলে জানান।

 

সরেজমিনে (সোমবার সকাল ৭ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত) উপজেলার হাজিরহাট বাজার, ফকিরহাট বাজার, বাঁধেরহাট, বাংলা বাজার, রামনেওয়াজ, কোড়ালিয়া, মাষ্টারহাট, ভূঁইয়ার হাট একই দৃশ্য দেখা যায়। এখানকার মাছ ও নিত্য পণ্যের বাজারে ভিড় দেখা গেছে। বেশিরভাগ মানুষ মাক্স পড়েনি। ক্রেতা-বিক্রেতা অনেকের মাক্স ছিলনা।

এই ব্যাপারে আ’লীগের সাংগঠনিক সম্পাদক বায়জিদ কামাল জানান, লকডাউনে সামাজিক দূরত্ব সহ মাক্স না পড়ে সবাই যেভাবে বাজারে আসছে এতে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতে পারে। এখনই প্রশাসনের পক্ষ থেকে জোরালো পদক্ষেপ নিতে হবে। তানাহলে পরে করোনা সংক্রমণের বৃদ্ধি ঠেকানো যাবেনা।

 

এদিকে করোনা সংক্রমণ রোধে লকডাউন সফল করার লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার কমিটি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের নিয়ে মিটিং করা হয়েছে। এছাড়াও উপজেলার চারটি ইউনিয়নে জনসাধারনকে সচেতন করতে মাইকিং করা হয়েছে। লকডাউনে কড়াকড়ি আরোপের জন্য দুইটি মোবাইল টিম গঠনসহ বাজার মনিটরিং এর জন্য বাজার কমিটিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এদিকে লকডাউনে উপজেলার বিভিন্ন হাট-বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা। এই সময় মাক্স না পড়ায় ২০ জনকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এই ব্যাপারে মনপুরা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা জানান, লকডাউন সফল করার লক্ষে নদীপথে যাত্রীবাহি সকল নৌযান বন্ধ ঘোষনা করা হয়েছে। এছাড়াও উপজেলায় দুইটি মোবাইল টিম গঠন করা হয়েছে। সরকারি নির্দেশনা মানতে প্রশাসনের পক্ষ থেকে সকল ব্যবস্থা নেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মানতে মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বশেষ খবর

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © monpuratimes.com 2020.
Design & Developed BY ThemesBazar.Com