1. [email protected] : admin :
ভোলার চাঞ্চল্যকর রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড | Monpura Times
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ভোলায় যুবলীগের বিক্ষোভ মিছিল আদমশুমারীতে দলিতদের আলাদা তথ্য সংগ্রহের দাবীতে ভোলায় মানববন্ধন তজুমদ্দিনে অবৈধভাবে নদীর তীরের মাটি কাটায় মোবাইল কোর্টে ১ লক্ষ টাকা জরিমানা এইচ আর ড্রিম আইটি সলিউশনের ডে নাইট ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্ধোধন ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান – ২০২০ জুমার দিনের বিশেষ কিছু আমল উত্তরবঙ্গের সবচেয়ে বড় তথা বাংলাদেশের অন্যতম বৃহত্তম বিনোদনকেন্দ্রর নাম স্বপ্নপূরী দিনাজপুর জেলার সিভিল সার্জন করোনায় আক্রান্ত মনপুরায় বিজয় দিবস উদযাপনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ভোলায় জঙ্গীবাদ মৌলবাদের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন তজুমদ্দিন সরকারি হাসপাতালে বিষ পানের রোগীকে চিকিৎসা না দিয়ে ফেরত
বিজ্ঞপ্তি :
আমাদের পত্রিকায় আপনার ব্যবসার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন [email protected] অথবা [email protected]
ভোলার চাঞ্চল্যকর রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

ভোলার চাঞ্চল্যকর রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

অচিন্ত্য মজুমদার, জেলা প্রতিনিধি(ভোলা)

ভোলার চরফ্যাশনে চাঞ্চল্যকর রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। কারাদণ্ডের পাশাপাশি ওই ১৪ জননের মধ্যে ১৩ জনকে ৫০ হাজার টাকা করে ও এক জনকে ১ লক্ষ টাকা অর্থদণ্ডের আদেশ দেয়া হয়। আজ রবিবার (১৫ নভেম্বর) দুপুরে ভোলার চরফ্যাশন আদালতের অতিরিক্ত দায়রা জজ মোঃ নুরুল ইসলাম এ আদেশ দেন। একইসঙ্গে মামলার অপর ৪ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন।

মামলার সূত্রে জানা যায়, চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ ইউনিয়নের ৬নং ওয়ার্ড উত্তর ফ্যাসন গ্রামের বাসিন্দা আবদুর রশিদ মিয়ার সাথে দির্ঘদিন ধরে তার প্রতিবেশি ও আত্মীয় স্বজন আবুল বাশার, নুর হোসেন, নোমানসহ মোট ১৮ ব্যক্তির সাথে জমিজমা সংক্রান্ত বিরোধ ও মামলা চলছিল। ওই জমি বিরোধকে কেন্দ্র করে গত ২০১৩ সালের ৩০ মে সন্ধ্যায় আবদুর রশিদ মিয়া বাড়ি থেকে ওসমানগঞ্জ ইউনিয়ন সিমান্ত এলাকায় লালমোহন উপজেলার কর্তারহাট বাজারের মসজিদে মাগরিবের নামাজ শেষে বাড়ি ফেরার পথে আসামীরা বাড়ি সংলগ্ন সুপারি বাগানের কাছে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ঘাড় থেকে মাথা বিচ্ছিন্ন করে হত্যা করে।

এঘটনায় ২০১৩ সালে চরফ্যাশন থানায় ১৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। ওই মামলায় ১৪ আসামীকে চরফ্যাশন অতিরিক্ত জেলা দায়রা জজ আদালত যাবজ্জীবন কারাণ্ড দেন। আসামিদের মধ্যে ৭ জন জেলে থাকলেও বাকি ৭ জন পলাতক রয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মো.আমিনুল ইসলাম সরমান। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সালাউদ্দিন, মোজাম্মেল হক, রমিজ উদ্দিন ও সিদ্দিকুর রহমান।

রাষ্ট্রপক্ষে অ্যাডভোকেট আমিনুল ইসলাম সরমান জানান, অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হত্যা মামলাটি তথ্য-প্রমাণ বিশ্লেষণে আমারা প্রমাণ করতে সক্ষম হওয়ায় ১৪ জন আসামীকে জাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি অর্থদণ্ড করে আদালত। এছাড়াও ৪ আসামী বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের মামলা থেকে অব্যহতি দিয়েছে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বশেষ খবর

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © monpuratimes.com 2020.
Design & Developed BY ThemesBazar.Com