1. [email protected] : admin :
বোরহানউদ্দিনে মহানবী(সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ | Monpura Times
বিজ্ঞপ্তি :
আমাদের পত্রিকায় আপনার ব্যবসার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন [email protected] অথবা [email protected]
বোরহানউদ্দিনে মহানবী(সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

বোরহানউদ্দিনে মহানবী(সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ-সমাবেশ

এমএইচ শিপন, স্টাফ রিপোর্টার(বোরহানউদ্দিন)

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্টের কুরুচিপূর্ণ বক্তব্য ও ম্যাগাজিনে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ভোলার বোরহানউদ্দিনে বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জুমা’র নামাজের পর উপজেলার বিভিন্ন মসজিদ থেকে মুসুল্লিগণ বিক্ষোভ মিছিল নিয়ে পৌর শহরের বিভিন্ন সড়কসমুহ প্রদক্ষিণ করে শহরের চৌরাস্তায় সমাবেশ করে। এ সময় অনেক পথচারীকেও বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করতে দেখা যায়। ওই সময় পুলিশকে সতর্কাবস্থায় থাকতে দেখা গেছে।

সমাবেশে বক্তারা বলেন, ফরাসি ম্যাগাজিন শার্লি এবদো ও প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুরুচিপূর্ণ কর্মের কারণে বিশ্বের শত শত কোটি মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। এ রক্তক্ষরণ বন্ধ করতে হলে অবিলম্বে ফ্রান্স সরকারকে নি:শর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুসলিম জনতা তাদের সর্বশক্তি দিয়ে ফ্রান্সের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে বলে বলেও হুশিয়ারী উচ্চারণ করেন।

বক্তারা সংসদে নিন্দা প্রস্তাব পাস, ফরাসি রাষ্ট্রদূতকে ডেকে আনুষ্ঠানিক প্রতিবাদ জানানো এবং ফ্রান্সের সাথে বাণিজ্যিক ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের প্রতি আহ্বান জানান।

সেসাথে বাংলাদেশের নাগরিকদের প্রতি ফ্রান্সের পণ্য বিক্রি ও বর্জনের আহবান জানান। এছাড়া জাতিসংঘ থেকে ফ্রান্সের সদস্য পদ বাতিল করে নবীর কটুক্তকারীর আন্তর্জাতিক ট্রাইবুনালে বিচারের দাবি জানান।

সমাবেশে বক্তৃতা করেন, পৌর শহর মসজিদের খতিব মাও. মিজানুর রহমান, ভোলা জেলা পরিষদের সচিব জাকির হোসেন শাহাজাদা তালুকদার, হাওলাদার মার্কেট জামে মসজিদের খতিব মাও. আ. মমিন, বড় বাড়ি জামে মসজিদের খতিব মাও. মাহামুদুল হক।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © monpuratimes.com 2020.
Design & Developed BY ThemesBazar.Com