1. [email protected] : admin :
মনপুরার অভ্যন্তরীন ও ঢাকাগামী লঞ্চ যোগাযোগ বন্ধ, মেঘনার পানি বিপদসীমার ৩৯ সেন্টিমিটার ওপর প্রবাহিত, নিম্মাঞ্চল প্লাবিত | Monpura Times
সংবাদ শিরোনাম :
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ভোলায় যুবলীগের বিক্ষোভ মিছিল আদমশুমারীতে দলিতদের আলাদা তথ্য সংগ্রহের দাবীতে ভোলায় মানববন্ধন তজুমদ্দিনে অবৈধভাবে নদীর তীরের মাটি কাটায় মোবাইল কোর্টে ১ লক্ষ টাকা জরিমানা এইচ আর ড্রিম আইটি সলিউশনের ডে নাইট ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্ধোধন ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান – ২০২০ জুমার দিনের বিশেষ কিছু আমল উত্তরবঙ্গের সবচেয়ে বড় তথা বাংলাদেশের অন্যতম বৃহত্তম বিনোদনকেন্দ্রর নাম স্বপ্নপূরী দিনাজপুর জেলার সিভিল সার্জন করোনায় আক্রান্ত মনপুরায় বিজয় দিবস উদযাপনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ভোলায় জঙ্গীবাদ মৌলবাদের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন তজুমদ্দিন সরকারি হাসপাতালে বিষ পানের রোগীকে চিকিৎসা না দিয়ে ফেরত
বিজ্ঞপ্তি :
আমাদের পত্রিকায় আপনার ব্যবসার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন [email protected] অথবা [email protected]
মনপুরার অভ্যন্তরীন ও ঢাকাগামী লঞ্চ যোগাযোগ বন্ধ, মেঘনার পানি বিপদসীমার ৩৯ সেন্টিমিটার ওপর প্রবাহিত, নিম্মাঞ্চল প্লাবিত

মনপুরার অভ্যন্তরীন ও ঢাকাগামী লঞ্চ যোগাযোগ বন্ধ, মেঘনার পানি বিপদসীমার ৩৯ সেন্টিমিটার ওপর প্রবাহিত, নিম্মাঞ্চল প্লাবিত

মোঃ ছালাহউদ্দিন, বিশেষ প্রতিনিধি

ভোলার মনপুরায় বৈরী আবহাওয়া ও ৩ নম্বর সর্তক সংকেত থাকায় মেঘনার পানি বিপদসীমার ৩৯ সেন্টিমিটার ওপর প্রবাহিত হচ্ছে এবং বেড়ীর বাহিরে থাকা নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে। এছাড়াও মনপুরা থেকে বিচ্ছিন্ন কলাতলীর চর ও চরনিজামের নিম্মাঞ্চল ২-৩ ফুট জোয়ারে প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার ৮৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে ভোলা আবাহাওয়া অফিস। গত দুই দিনের টানা বর্ষণে জনজীবনের স্বাভাবিক জীবনযাত্রা অচল হয়ে পড়েছে। মানুষ ঘর থেকে বরে হতে পারছেনা।

বৃষ্টিপাত বেশি হওয়ায় উপজেলা পরিষদের মাঠ, স্কুলের মাঠ ও বাড়ির আঙ্গিনায় পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এছাড়াও বৃষ্টির পানিতে মাছের ঘের ও পুকুর ডুবে লাখ লাখ টাকার মাছ পানিতে ভেসে গেছে। অপরদিকে বৃষ্টির পানি জমে ফসলের ক্ষতির আশংকা করছেন কৃষক।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে ৩ নম্বর সর্তক সংকেত থাকায় মনপুরা-তজুমদ্দিন রুটে চলাচলকারী এমভি রাতুল-১, বেতুয়া-জনতা রুটে চলাচলকারী লঞ্চ, ঢাকা-মনপুরা-হাতিয়ার রুটে চলাচলকারী লঞ্চ এমভি তাসরিফ ও ফারহান বন্ধ রয়েছে। এতে গত দুই দিন ভোলা জেলা ও রাজধানী ঢাকার সাথে মনপুরার একমাত্র যোগাযোগের মাধ্যম নৌপথে যোগাযোগ বন্ধ থাকায় বিচ্ছিন্ন হয়ে পড়েছে দ্বীপের দেড় লক্ষ বাসিন্দা।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলার হাজিরহাট ঘাটে বাঁধা রয়েছে মনপুরা-তজুমুদ্দিন রুটে চলাচলকারী লঞ্চ এমভি রাতুল-১। এছাড়াও গত দুই দিন ধরে রামনেওয়াজ ঘাটে আসছেনা ঢাকা-মনপুরা-হাতিয়া রুটে চলাচলকারী লঞ্চ এমভি তাসরিফ ও ফারহান।

এদিকে বৃষ্টির পানিতে উপজেলার সামনের মাঠ, হাজিরহাট স্কুলের মাঠ বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এছাড়াও রাতের জোয়ারের পানিতে বেড়ীর বাহিরে থাকা নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে বলে জানিয়েছেন বেড়ীর বাহিরে থাকা বাসিন্দারা।

বিআইডব্লিইউটিএ ভোলা অঞ্চলের সহকারি পরিচালক কামরুজ্জামান জানান, বৈরী আবহাওয়া ও সর্তক সংকেত থাকায় সবধরণের লঞ্চ বন্ধ রয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।

এই ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের উপ বিভাগীয় প্রকৌশলী আবদুল মান্নান জানান, বৈরী আবহাওয়া ও সমুদ্র সংকেত থাকায় মেঘনার পানি বিপদসীমার ৩৯ সেন্টিমিটার ওপর প্রবাহিত হয়েছে। এতে বেড়ীর বাহিরে নিম্মাঞ্চল প্লাবিত হয়েছে।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বশেষ খবর

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © monpuratimes.com 2020.
Design & Developed BY ThemesBazar.Com