1. [email protected] : admin :
সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাখাতে ব্যাপক উন্নয়ন করেছেন- এমপি শাওন করোনার মধ্যেও বাংলাদেশের উন্নয়ন বাধাগ্রস্ত হয় নি: তোফায়েল আহামেদ লালমোহনে ধর্ষণ প্রতিরোধে তরুন সমাজের ভূমিকা ও আইনগত প্রতিকার শীর্ষক সেমিনার অনুষ্ঠিত পুলিশ ভেবে নদীতে ঝাঁপ, একদিন পর লাশ হয়ে ফিরলেন জেলে ছোট ভাইয়ের রডের আঘাতে বড় ভাই নিহত বরিশালে জেলেদের হামলায় মৎস্য কর্মকর্তাসহ আহত ৩ বরিশালে দুই ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনে নৌকার জয় তজুমদ্দিনে মা ইলিশ সংরক্ষণ অভিযানে আরো ১৬ জেলের দন্ড মনপুরায় ২২শত জেলের মাঝে ভিজিএফ এর চাল বিতরন করোনা পরিস্থিতির মধ্যেও বাংলাদেশের প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে: তোফায়েল
বিজ্ঞপ্তি :
আমাদের পত্রিকায় আপনার ব্যবসার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন [email protected] অথবা [email protected]
মনপুরায় এপিসি প্রকল্পের কিশোর-কিশোরী ক্লাবে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন

মনপুরায় এপিসি প্রকল্পের কিশোর-কিশোরী ক্লাবে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন

রাকিবুল হাসান, নিজস্ব প্রতিবেদক

শিশু ও কিশোর-কিশোরীদের ত্বরান্বিতকরন (এপিসি) প্রকল্পের, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় ও ইউনিসেফ’র সহযোগিতায়, বে-সরকারী উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্টের আয়োজনে শিশুর বিকাশ সাধন ও কিশোর-কিশোরীদের নৈতিক মূল্যবোধের চর্চা, জীবন দক্ষতা, বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য, খাদ্য ও পুষ্টি সচেতনতা, শিশু বিবাহ ও যৌন হয়রানী রোধ, ক্রীড়া চর্চা সহ সামাজিক সচেতনতার লক্ষে ৭ই অক্টোবর বুধবার সকাল ১০টায় স্থানীয় ইউপি সদস্য মোঃ সোহেল মেম্বারের সভাপতিত্বে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে ৩নং উত্তর সাকুচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ড আনন্দ বাজার মুসলিম হাওলাদার বাড়ি টগর ক্লাবে স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

সাকুচিয়া ইউনিয়নের পরিবার পরিদর্শক মোঃ রুবেল ক্লাবের কিশোর-কিশোরীদের নিয়ে পুষ্টি ও স্বাস্থ্য বিষয়ের একটি সেশন পরিচালনা করেন।

সেশন পরিচালনার পূর্বে পরিচিতি পর্বে কিশোর -কিশোরীরা তাদের কার্যক্রম সম্পর্কে সকলকে অবহিত করেন এবং তারা স্থানীয় ইউপি সদস্যর কাছে ক্লাবের কিছু উপকরন দাবী করেন।

সভাপতির বক্তৃতায় মোঃ সোহেল মেম্বার বলেন, এ রকম ক্লাবের মাধ্যমে কিশোর-কিশোরীদের মধ্যে ইতিবাচক মানসিকতা তৈরী হয়। তাদের সাহস বাড়ে, সকলে মিলেমিশে ভাল কিছু করার আগ্রহ তৈরি হয়। এ কর্মসূচীটির ক্লাবের মাধ্যমে কিশোর-কিশোরীদের নৈতিকতার শিক্ষা, মানসিক ও শারীরিক স্বাস্থ্যের উন্নয়ন, মেধার বিকাশ ও সামাজিক নিরাপত্তা নিশ্চিতে এই কিশোর-কিশোরীরা কাজ করবে বলে তিনি মনে করনে।

তিনি ক্লাবের কার্যক্রমে সন্তুষ্ট হয়ে কিশোর-কিশোরীদের ক্লাবে বসার জন্য মাদুরের ব্যবস্থা করে দিবেন এবং স্থানীয় চেয়ারম্যানের সাথে আলাপ করে তাদেরকে একটি ক্লাব ঘরের ব্যবস্থা করে দিবেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি নারী সদস্য আনোয়ারা বেগম, প্রজেক্ট অফিসার মোঃ আরিফ হোসেন, মনপুরা আরএসএফ ম্যানেজার আঃ রহিম, সিবিসিপিসির সদস্য, কিশোর-কিশোরীর অবিভাবক সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

সংবাদটি আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




সর্বশেষ খবর

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি । সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © monpuratimes.com 2020.
Design & Developed BY ThemesBazar.Com